বাংলা একাডেমী ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দেশের ৬৪ জেলার ৬৪ উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা সাহিত্য মেলা-২০২৩। আগামী ২৭ ও ২৮ জুলাই দু’দিন ব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে। এরই অংশ হিসেবে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আগামী ২৭ ও ২৮ জুলাই অনুষ্ঠিতব্য উপজেলা সাহিত্য মেলার প্রস্তুতি সভা আজ রবিবার বিকেল ৪টায় উপজেলা পরিষদের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। তিনি সাহিত্য মেলাকে ফলপ্রসু করার জন্য সভায় উপস্থিত সাংবাদিক, লেখক, সংস্কৃতি কর্মীসহ সকলের প্রতি উদাত্ত আহŸান জানান। অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান, প্রবন্ধ পাঠ ও আলোচনা সভা, লেখক কর্মশালা, সাহিত্য পাঠ ও সাহিত্য আড্ডা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা উপলক্ষ্যে দু’দিন ব্যাপী বই মেলা অনুষ্ঠিত হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার। বই মেলায় ঢাকার প্রখ্যাত প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করবে এবং স্থানীয় লেখকদের প্রকাশিত গ্রন্থ বিক্রয় ও প্রদর্শনের জন্য উন্মুক্ত থাকবে।

প্রস্তুতি সভায় আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অর্ধেন্দু কুমার দেব, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি বুলবুল আনাম, সাধারণ সম্পাদক দেবাশীষ চৌধুরী রাজা, অধ্যাপক ও ছড়াকার অবিনাশ আচার্য, শিক্ষক নেতা জহর তরফদার, সিনিয়র সাংবাদিক ইসমাইল মাহমুদ, স্বর্ণপদকপ্রাপ্ত সাংবাদিক ও লেখক আতাউর রহমান কাজল, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, সাংবাদিক নূর মোহাম্মদ সাগর, শিক্ষক মো: ইনাম উল্লা খাঁন, উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মৃনাল কান্তি দাস প্রমুখ।