স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চা চোরাচালান রোধ, রাজস্ব আহরণ নিশ্চিতকরণ এবং সঠিক তথ্য প্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ চা বোর্ড কর্তৃক উদ্ভাবিত ‘টি সফট’ নামে একটি সফটওয়্যার ও মোবাইল অ্যাপ উন্মুক্ত করা হয়েছে।
আজ বুধবার সকাল ১১টায় পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘টি সফটঃ স্মার্ট টি ম্যানেজমেন্ট সিস্টেম’ সফটওয়্যার ও অ্যাপটি উন্মুক্ত করা হয়। পঞ্চগড় জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থেকে ‘টি সফট’ নামের সফটওয়্যার ও অ্যাপটি উদ্বোধন করেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  যুগ্মসচিব ও বাংলাদেশ চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) মোহাম্মদ নূরুল্লাহ নূরী, শ্রীমঙ্গলে অবস্হিত বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ ইসমাইল হোসেন, বাংলাদেশ চা বোর্ডের শ্রীমঙ্গলে অবস্হিত  প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক ড. এ.কে.এম. রফিকুল হক, পুলিশ সুপার এস, এম, সিরাজুল হুদা, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এস. এম. শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রিয়াজ উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের উপ-সচিব মোহাম্মাদ রুহুল আমীন, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন, বাংলাদেশ চা বোর্ডের ভারপ্রাপ্ত উপপরিচালক (বাণিজ্য) মুহাম্মদ মদহুল কবীর চৌধুরী, পঞ্চগড় চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা মোঃ আমির হোসেন, রেবনাল গ্লোবাল লিমিটেড এর সিইও মোঃ সাইদুর রহমানসহ বাংলাদেশ চা বোর্ড ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।
 এছাড়াও আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্মল টি গার্ডেন এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশন ও বাংলাদেশ বটলিফ টি ফ্যাক্টরী ওনার্স এসোসিয়েশনের প্রতিনিধিবৃন্দ, ক্ষুদ্র চা চাষি সমবায় সমিতির প্রতিনিধি, ব্রোকার হাউজ, ওয়্যারহাউজ মালিকবৃন্দ, চা ব্যবসায়ীবৃন্দ ও প্রেস মিডিয়ার সদস্যবৃন্দ।
বাংলাদেশ চা বোর্ড কর্তৃক উদ্ভাবিত ‘টি সফট’ নামের এ সফটওয়্যার ও মোবাইল অ্যাপটির উদ্ভাবক শ্রীমঙ্গলে অবস্হিত  বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন।