সারাদেশে তীব্র তাপদাহ জনজীবন হয়ে উঠেছে দুর্বিষহ ও বিপর্যস্ত। তাই এই তাপদাহে পটুয়াখালী শহরের সাধারণ মানুষ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে স্বস্তি আনতে সুপেয় পানির ব্যবস্থা করেছে শ্রী শ্রী মদনমোহন জিঁউর আখড়াবাড়ি,নতুন বাজার, পটুয়াখালী।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে সদর রোডস্থ শ্রী শ্রী মদনমোহন জিঁউর আখড়াবাড়ি,নতুন বাজার, পটুয়াখালী প্রাঙ্গণে পথচারী, দিনমজুর, রিকশাচালক, খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সকল শ্রমজীবি সাধারণ মানুষের মাঝে পানি ও শরবত বিতরণ করা হয়।

এ আয়োজনে প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে পানি, খাবার স্যালাইনও শরবত বিতরণ করা হয়। তীব্র তাপদাহে যখন অতিষ্ঠ জনজীবন তখন শহরবাসীর ভোগান্তি কমাতে সকলের মাঝে বিশুদ্ধ সুপেয় পানি পৌছে দিতেই এই উদ্যোগ।প্রচন্ড গরমে পথে চলাচলকারী মানুষ তৃষ্ণা মেটাতে আগ্রহ নিয়ে পান করছেন এ পানি।

কাউন্সিলর রেজাউল হাসান লাবু জানান, গত কয়েকদিনের গরমে শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে তারি মাঝে তাদের এই গরমে বেশী বেশী পানি পান করতে উপদেশ দিচ্ছেন চিকিৎসকরা। তবে পথে চলাচলরত অবস্থায় পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। আর পেলেও সেটি বিশুদ্ধ কিনা তাও নিশ্চিত হওয়া যায়না। আবার গরমে পানিবাহিত রোগও বৃদ্ধি পাচ্ছে। এরি মাঝে শ্রী শ্রী মদনমোহন জিঁউর আখড়াবাড়ি,নতুন বাজার, পটুয়াখালী মানুষের মাঝে বিশুদ্ধ পানি নিয়ে হাজির হয়েছে। এখানে মানুষ পানি পানও করতে পারছে আবার বোতলে ভরে নিয়েও যেতে পারছে। এই কর্যক্রম কে তিনি সাধুবাদ জানিয়েছেন।

মন্দির কমিটির সভাপতি উৎপল কুমার দত্ত (পিংকু) জানান মন্দির কমিটির সকল কার্যকরি কমিটির উপস্থিতি ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সকলের মাঝে বিশুদ্ধ জল ও শরবত প্রদান করতে সক্ষম হয়েছে। বিশেষ করে মন্টু মজুমদার, শুভ, আশোক,সবুজ,নির্মল এদের অক্লান্ত পরিশ্রমেই মানবতার সেবায় এই কার্যক্রম সফল হয়েছে।