বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যােগে শ্রীমঙ্গলে ৪ দিনব্যাপি ভ্রাম্যমাণ বইমেলা শুরু হয়েছে। আজ শনিবার শ্রীমঙ্গলে জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে এই বইমেলার উদ্বোধন হয়েছে।

আজ দুপুর ১২ টায় শিক্ষাবিদ দ্বীপেন্দ্র ভট্টাচার্য এই বইমেলার উদ্বোধন করেন। সংস্কৃতি কর্মী বিকাশ বাপ্পনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যাপক অবিনাশ আচার্য, সহকারি অধ্যাপক অনিরুদ্ধ সেনগুপ্ত, স্বর্ণপদকপ্রাপ্ত সাংবাদিক আতাউর রহমান কাজল, এশিয়ান টিভির সাংবাদিক এসকে দাশ সুমন, সাংবাদিক সৈয়দ আমিরুজ্জামান, চারুকলা একাডেমির অধ্যক্ষ মিহির ভট্টাচার্য প্রমুখ।

বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘আলোকিত মানুষ’ গড়ার আন্দোলনের অংশ হিসেবে সারা দেশজুড়ে জ্ঞানপিপাসু প্রতিটি মানুষের হাতে পৃথিবীর শ্রেষ্ঠ বইগুলো নিরন্তরভাবে সহজলভ্য করার উদ্দেশ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের আর্থিক সহযোগিতায় একটি ‘ভ্রাম্যমাণ বইমেলা কর্মসুচি’ চালু করা হয়েছে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইমেলা বাস্তবায়নের অংশ হিসেবে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় বইমেলা আজ শনিবার থেকে শুরু হয়েছে। ৪ দিনব্যাপি এই বইমেলা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

শ্রীমঙ্গলের জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে মেলাটি প্রতিদিন দুপুর ১২ টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত দর্শনার্থী, পাঠক ও ক্রেতাদের জন্য উন্মুক্ত থাকবে। বই মেলায় থাকছে গল্প, উপন্যাস, প্রবন্ধ, কবিতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, অনুবাদ, সাইন্স ফিকশন, রুপকথা ও ছোটদের বইসহ বাছাই করা বই।