গাজীপুরে জয়দেবপুর ষ্টেশনের দক্ষিন আউটার সিগন্যালের ছোট দেওড়ার কাজী বাড়ি এলাকায় মালবাহী ও যাত্রী বাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের লাইনচ্যুত ও ক্ষতিগ্রস্থ ৯টি বগি উদ্ধার কাজ সম্পন্ন করেছে রেলওয়ে। আপ লাইনে প্রায় ৩২ ঘন্টা বন্ধ থাকার পর ডাবল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (৪ মে) সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছেন জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: সেতাবুর রহমান।

তিনি জানান, দুর্ঘটনা কবলিত ট্রেনের সব বগি উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত বগি ও তেলের ওয়াগন সরিয়ে নেয়া হয়েছে। আপ লাইন ক্লিয়ার আছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার মো: হানিফ আলী জানান, টাংগাইল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা টাঙ্গাইল কম্পিউটার ট্রেনটি সকাল ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রা বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগনালে পৌঁছানোর পর লাইন ক্রসিং করার সময় বিপরীত দিক থেকে আসা জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় একটি মালবাহী ট্রেনের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর যাত্রী বাহী ট্রেনে ও তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়া বগিগুলো সন্ধ্যা ৬টার দিকে সরিয়ে নেয়া হয়েছে। এখন রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ওই লাইনে ট্রেন চলাচল শুরু করা হবে। এখন শুধু উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় আছি। অনুমতি পেলেই আমরা ওই লাইনে ট্রেন চলাচল শুরু করবো।