কলাপাড়ায় তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে উপকূলীয় জনজীবন। বুধবার দুপুর পর্যন্ত কলাপাড়ায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্রী সেলসিয়াস। এরফলে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষজন। একটু স্বস্থির আশায় অনেকেই আশ্রয় নিচ্ছেন গাছতলায়। প্রচন্ড খড়তাপে লোকসানে পড়েছেন বোরো ধান চাষী ও সবজি চাষীরা। এদিকে কলাপাড়ার সকল হাসপাতাল-ক্লিনিকগুলোতে বেড়েছে ডায়রিয়াসহ গরম জনিত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় পটুয়াখালী জেলার ৮ উপজেলায় ১২০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন এবং গত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৮০০ জন রোগী। এদিকে কলাপাড়া হাসপাতালে স্যালইনের সংকট দেখা দিয়েছে বলে জানায় স্থানীয়রা ।

রাজ মিস্ত্রী দেলোয়ার হোসেন বলেন, আমার পঞ্চাশ বছর বয়সে এতো গরম এর আগে কখোনো দেখিনি আর পাইওনি। তাপের চোটে কোন কাজই করতে পারিনা।

পান দোকানদার রবিন চন্দ্র শীল জানান, অতি গরমে কোন বাজারে কোন ক্রেতা নেই, দোকানদারি ঠিকমতো করতে না পারলে সংসার চলবে কি করে।

কলাপাড়া হাসপাতালের ডা: জে এইচ খান লেলিন বলেন, অতি গরমের কারনে প্রতিদিনের চেয়ে ডায়রিয়া রোগী বুধবার দুপুর পর্যন্ত অনেক বেশী ভর্তি হচ্ছে।ওরসেলাইন চাহিদা অনুযায়ী অনেক কম, জেলায় অবগত করা হয়েছে।