সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার বিভিন্ন উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ৫ হাজার মানুষ ঈদুল ফিতরের নামাজ পড়েছেন। জেলার বিভিন্ন গ্রামের সুরেশ্বরী দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ অনুসারীরা এ ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। তবে আজ বৃহস্পতিবার সাকর ৯ টার দিকে ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের মুলাইপত্তন গ্রামের আমিন মিয়া চৌকিদার বাড়ি দরজা জামে মসজিদ, পঞ্চায়েত বাড়ি দরজা দরজা ও মজনু মিয়ার বাড়ি দরজায় ঈদুল ফিতরের নামাজের প্রধান ও সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়। ওই স্থানগুলোতে প্রায় ২ হাজার হাজার মুসল্লী নামাজে অংশ নেন। পরে জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন গ্রামে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন সুরেশ্বরী দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফ অনুসারীরা। নামাজে দেশ ও জাতীয় শান্তি ও মঙ্গল কামনা করা হয়। । এছাড়াও ঈদুল ফিরত উপলক্ষে ওই গ্রামগুলোতে বসেছে মেলাও।

আগাম ঈদুল ফিতর করা মাসুদ আলম পারভেজ, মো: মনির হোসেন, মো: মিরাজ ও মো: মোসলেম জানান, গত ১১ মার্চ আমরা সৌদি আরবের সাথে মিল রেখে আমরা রোজা রেখেছি ও গতকাল মঙ্গলবার ৩০ রোজা শেষে আজ সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করতেছি। ঈদের নামাজ শেষে একে অপরের সাথে কোলাকুলি করেছি। আজ ঈদের দিন খুবই আনন্দ লাগবে। ঈদ উপলক্ষে আজ একে অপরের বাড়িতে বেড়াতে যাবো।

বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নের পঞ্চায়েত বাড়ি দরজা জামে মসজিদের ঈমাম মাও মো: রফিকুল ইসরাম ও আমিন মিয়া চৌকিদার বাড়ির জামে মসজিদের ঈমাম মাও: আনোয়ার হোসেন জানান, সৌদি আরবের সাথে মিল রেখে তারা গত ১১ মার্চ প্রথম রোজা রেখেছেন। আর গতকাল মঙ্গলবার ৩০ রোজা শেষে আজ ঈদুল ফিতর উদযাপন করছেন। এছাড়াও প্রতি বছরই তারা সৌদি আরবের সাথে মিল রেখে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে থাকেন বলে জানান তারা।