পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালীতে সার্বজনীন শ্রী শ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন আঙ্গারিয়া শাখা মন্দির ও শ্রীমৎ উত্তম গোসাঁই ভক্ত সেবাশ্রমে তিনদিন ব্যাপী ১৮তম বার্ষিক হরিনাম সংকীর্তন ও মতুয়া মহোৎসব শেষ হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) শুরু হওয়া অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে শুভ অধিবাস, মঙ্গলঘট স্থাপন, পূজা অর্চনা, শ্রী শ্রী হরিলীলামৃত পাঠ, সন্ধ্যা আরতী ও শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাবের উপর আলোচনা, হরিনাম সংর্কীতন, কবি গান, নিদুবনে শ্রীশ্রী গুরুচাঁদ যাত্রাপালা, ভক্তিমূলক গান,মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এবার বাংলা ও ওপার বাংলা ধর্ম প্রচারক ও এই মন্দিরের প্রতিষ্ঠাতা মতুয়ারত্ন শ্রীমৎ উত্তম গোঁসাই’র তত্ববধানে অনুষ্ঠানে মঙ্গল আর্শিবাদক ছিলেন শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও শ্রীধাম ওড়াকান্দি গদিসমাসীন প্রতিভু অবতার মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুর।

বাকেরগঞ্জ মতুয়া মিশনের সভাপতি বাবু অরুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রানালয়ের সাব-রেজিস্টার শ্রী সঞ্জয় বড়াল, কাউখালীর সুবোধ গোসাঁই, উত্তম গোসাঁই ভক্ত সংগঠনের উপদেষ্টা শ্রী পবিত্র কুমার মজুমদার, মন্দির পরিচালনা কমিটির উপদেষ্টা শ্রী গৌরাঙ্গ দাস, সভাপতি শ্রী বাবুল চন্দ্র শীল,সাধারণ সম্পাদক শ্রী গোবিন্দ চন্দ্র কর্মকারসহ বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সব শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে শেষ হবে এ মতুয়া সম্মেলন। মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবুল চন্দ্র শীল জানান,বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ হিন্দুধর্মাম্বালিরা এ অনুষ্ঠানে অংশ নেয় এবং অনুষ্ঠান সুষ্ঠু কারার জন্য আইন শৃংখলা বাহিনীর লোকজন ছিলেন। এতে বিভিন্ন এলাকার ২৫টি মতুয়া দল অংশ নেয়।