৭ জানুয়ারি নির্বাচন নিয়ে কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান অ্যাড: জয়নুল আবেদীন বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচন ছিল ডামি নির্বাচন। এই নির্বাচন সারা বাংলাদেশের মানুষ, সারা বিশ্বের মানুষ প্রত্যাখান করেছে। অত্যাচারী সরকার পৃথিবীর কোন দেশেই টিকতে পারে নাই। এই সরকার যেহেতু অত্যাচারী হয়ে গিয়েছে এবং গত নির্বাচনে এক তরফা ভাবে নির্বাচন করেছে আমরা মনে করি এই সরকারও বেশি দিন টিকতে পারবে না।

তিনি সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নাশকতা ও ভাঙচুর মামলার গ্রেফতার হয়ে কাশিমপুর কারাগারে মৃত্যুবরণ করা বিএনপি নেতা কাওরাইদ ইউনিয়ন বিএনপির ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান হিরার বাড়ি ধামলাই গ্রামে এসে স্বজনদের শান্তনা দিতে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান কয়েক হাজার মাইল দূরে আছেন। সেখান থেকেও আপনাদের খবর নিয়েছেন। কোন জেলায় কে মারা গিয়েছেন। গাজীপুরে যে দুজন মারা গিয়েছে সেটাও তার কাছে খবর আছে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়তেও তিনি খোঁজ খবর রাখছেন। তিনি সরকারের কাস্টরিতে যখন কোন লোক মারা যায় তখন সে দায়িত্ব হলো সরকারের। জেল খানায় বসে যদি কেউ মারা যায় সেই দায়িত্ব হলো সরকারের এবং জেল কর্তৃপক্ষের। তারা সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে।

মার্কিন প্রতিনিধি এসে বিএনপি’র মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং আমির খসরু মাহমুদ চৌধুরীকে ডেকে নিয়ে অনেক ধরনের কথা বলেছেন। যা আমার পক্ষে এসব বিষয়ে বলা ঠিক হবে না। শুধু মার্কিন যুক্তরাষ্ট্রই নয়, পশ্চিমা দেশের যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারা সকলে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চেয়েছিল। কিন্ত সেই রকম নির্বাচন বাংলাদেশে হয় নাই। যেহেতু বাংলাদেশে সেই রকম নির্বাচন হয় নাই। বাংলাদেশের মানুষও দেখেছে যে ৯৫ ভাগ লোক ভোট দিতে যায় নাই। কাজেই এই নির্বাচন পৃথিবীর কারো কাছেই গ্রহণযোগ্য নয়, বাংলাদেশের মানুষের কাছে তো মোটেও গ্রহণযোগ্য নয়। কাজেই কর্মসুচি আসবে এবং বিগত দিনে যে কর্মসূচী ছিল তার থেকে তীব্র কর্মসুচী ঘোষণা করবে।

এর আগে কারাগারে মৃত্যুবরণ করা আসাদুজ্জামান খান হিরার কবর জিয়ারত করেন। এরপর তিনি তার মা হালিমা সুলতানা, স্ত্রী রাজিয়া সুলতানা, তিন ছেলে মেহেদি হাসান অনিক, জুনায়েদ হাসান অভি, রেদোয়ান হাসান রিজভীসহ পরিবারের অন্যান্য স্বজনদের সাথে কথা বলেন, শান্তনা দেন এবং পাশে থাকার বিষয়ে আশ্বস্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ্ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ওমর ফারুক সাফিন, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম মাষ্টার, জেলা বিএনপির সহসভাপতি মো. শফিকুল ইসলাম, শ্রীপুর পৌর বিএনপি’র পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মারুফ েেশখ, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারী, শ্রীপুর উপজেলা বিএনপি’র যুগ্ন-সম্পাদক মশিউর রহমান টিটু, বিএনপি নেতা মোক্তারুল করিম শামীম মোড়ল, গাজীপুর জেলা কৃষকদলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদসহ বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে গিয়েছিলেন হিরা খান। সমাবেশ থেকে ফেরার সময় সন্ধ্যায় শ্রীপুর রেল স্টেশন এলাকা থেকে আটক করে শ্রীপুর থানা পুলিশ। পরে শ্রীপুর থানার নাশকতা ও ভাঙচুর মামলার আসামি হিসেবে আদালতে উপস্থাপন করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। তারপর থেকে আদালতে একাধিকবার জামিন চেয়েও পাননি তিনি। ওই বছরের ১লা ডিসেম্বর শুক্রবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকাবস্থায় বুকে ব্যাথা অনুভব করলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।