পটুয়াখালীর কলাপাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বে-সরকারী উন্নয়ন সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত ও নিম্ন আয়ের ৩ শতাধিক পরিবারকে দিলো ১০ টাকায় রোজার বাজার। মাত্র ১০ টাকা প্রতিকী মূল্যে দুস্থ, অসহায় পরিবারগুলো এ বাজার থেকে চাল, ডাল, ছোলা, লবন, ডিম, মাছ, মাংস, সবজি, নুডলস, ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ক্রয় করার সুযোগ পেয়েছে।

বুধবার ২১ ফেব্রুয়ারী কলাপাড়া কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে বেলা সাড়ে ১০টা থেকে দিনব্যাপী ১০ টাকার এ সুপার শপে নিম্ন আয়ের মানুষের জন্য পন্য ক্রয়ের এ কার্যক্রম উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী অধ্যক্ষ আলহাজ্ব মো. মহিব্বুর রহমান এমপি।

অনুষ্ঠানে গৃহহীন বৃদ্ধা মনোয়ারা বিবিকে নতুন ঘরের চাবি, তালাকপ্রাপ্তা মোসা: পপি, রহিমা বোগমকে দুইটি সেলাই মেশিন, হত দরিদ্র লাল মিয়া গাজী, আবদুল লতিফকে ব্যবসার পন্য সামগ্রী, দিনমজুর ফারুক হোসেনকে একটি নতুন ভ্যান গাড়ী, স্বামী পরিত্যক্তা রুমা বেগম, ছকিনা বেগম, সোনা ভানুকে ৩টি বকনা বাছুর প্রদান করা হয়।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বর মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে ১০ টাকায় রোজার বাজার কার্যক্রম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ প্রমূখ।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী অধ্যক্ষ মহিব তাঁর বক্তব্যে বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের কার্যক্রম অত্যন্ত মানবিক ও প্রশংসনীয়। বিভিন্ন দুর্যোগে তারা মানুষের পাশে দাড়ান। সুবিধা বঞ্চিত ও দরিদ্র মানুষের জন্য এ কার্যক্রম দেশব্যাপী সফল ভাবে সম্পন্ন করতে আমার পূর্ন সহযোগীতা থাকবে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বর মো. জামাল উদ্দিন বলেন, মাত্র ১০ টাকায় ক্রয়কৃত এসব পন্যের বাজার মূল্য ১০০০-১৩০০ টাকা। আমাদের সুপার শপে বিস্কিট, সুজি, স্কুল ব্যাগ, ছাতা, টি-শার্ট, খাতা-কলমও ক্রয়ের সুবিধাদি রয়েছে।