মির্জাগঞ্জে এক বোটায় ২৫ লাউ

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪ । ১৯:৩৫ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ । ১৯:৩৫

মির্জাগঞ্জ করেসপন্ডেন্ট,পটুয়াখালীঃ

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিন ঝাটিবুনিয়া গ্রামে একটি লাউয়ের মাঁচায় এক বোঁটায় ২৫টি লাউ শোভা পাচ্ছে। আলোচিত সেই লাউ গাছের এক বোঁটায় এত লাউ দেখতে প্রতিদিনই ভিড় করছেন উৎসুক সাধারন মানুষ। প্রকৃতির খেয়ালে একটি লাউ গাছের এক বোটায় ২৫ টি লাউ হওয়ার এই বিস্ময়কর ঘটনাটি ঘটেছে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের তসলিম হাওলাদারের লাউ গাছে।

লাউ দেখতে আসা দর্শনার্থীরা বলেন, আমরা শুনেছি একটি লাউ বোটায় অনেকগুলো লাউ ধরেছে, তাই দেখতে এসেছি। তবে এক বোটায় এত লাউ সহজে দেখা যায় না। লাউ গাছের মালিক তসলিম বলেন, সুবিদখালী বাজার থেকে লাউ গাছের চারা কিনে কয়েক মাস আগে আমার বসত ঘর সংলগ্ন জমিতে রোপণ করি। পরে আস্তে আস্তে গাছটি বড় হয় এবং স্বাভাবিক নিয়মে একটি বোটায় লাউ ধরে। পরে লক্ষ্য করি ওই লাউ গাছটিতে অস্বাভাবিকভাবে আরো একটি বোটায় অনেকগুলো লাউ ধরেছে। ছোট লাউগুলো আস্তে আস্তে বড় হতে থাকে। তা থেকে কিছু লাউ ঝড়ে পড়ে গেছে। এখন আঙ্গুর ফলের থোকার মতো করে এক বোটায় শোভা পাচ্ছে ২৫ টি লাউ। এ লাউ দেখার জন্য প্রতিদিন মানুষ আমার বাড়ীতে আসছেন।

মির্জাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবদুল্লা আল মামুন বলেন, এক বোটায় ২৫টি লাউ সচরাচর দেখা যায় না। তবে দুই লাউয়ের পাতার দূরত্ব কমে যাওয়ায় হরমোনিক কারণে অল্প জায়গায় এমন গুচ্ছ লাউ ধরে থাকতে পারে। গাছটিতে নারী ফুলের সংখ্যা বেশি থাকার কারণ হতে পারে। এটি একটি ব্যতিক্রমী ঘটনা।

 

 

উপদেষ্টা সম্পাদকঃ রোমান চৌধুরী।

প্রকাশকঃ  সানজিদা রেজিন মুন্নি।

সম্পাদকঃ কামরুজ্জামান বাঁধন।

নির্বাহী সম্পাদকঃ মোঃ জালাল উদ্দিন জুয়েল।

মোবাইলঃ ০১৭১১-৯৫৭২৬৩, ০১৭১২-৮৩১৪৪৭

মেইলঃ rhbnews247@gmail.com, CC: rhbnews.nd@gmail.com

ঢাকা অফিসঃ এ্যাড পার্ক, ওয়াজী কমপ্লেক্স (৯ম তলা), ৩১/সি, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা -১০০০.

error: Content is protected !!